বৃহস্পতিবার , জুন ১৭ ২০২১
Home / প্রচ্ছদ / ৩১ জানুয়ারির মধ্যে পিটিআইতে ভর্তি নিশ্চিত করতে হবে

৩১ জানুয়ারির মধ্যে পিটিআইতে ভর্তি নিশ্চিত করতে হবে

সংবাদ চ্যানেল ডেস্ক:

করোনার কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) সরাসরি প্রশিক্ষণ কোর্সগুলোর শ্রেণি কার্যক্রম বন্ধ ছিল। কিন্তু আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে স্বাস্থ্যবিধি মেনে সরাসরি প্রাথমিক শিক্ষকদের সার্টিফিকেট ইন এডুকেশন (সিইনএড) কোর্সের প্রশিক্ষণ কার্যক্রম শুরু করছে পিটিআইগুলো। বুধবার (১৩ জানুয়ারি) ২০২১ সালের (জানুয়ারি-ডিসেম্বর) শিক্ষাবর্ষে সিইনএড ভর্তির বিজ্ঞাপন বা অফিস আদেশ দেয় জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ)।

দেশে শেষবারের মতো সিইনএড কোর্সের প্রশিক্ষণ চলবে এই শিক্ষাবর্ষে। এরপর থেকে এই কোর্স আর চলবে না। চলমান আপগ্রেড প্রশিক্ষণ কোর্স ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন (ডিপিএড) সব পিটিআইতে চালু রয়েছে। এরপর তা চলবে না।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২১ শিক্ষাবর্ষে (জানুয়ারি-ডিসেম্বর) সিইনএড কোর্সে ভর্তি সম্পন্ন করতে ২৫ জানুয়ারির মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ডেপুটেশন প্রদান করে ৩১ জানুয়ারির মধ্যে পিটিআইতে ভর্তি নিশ্চিত করতে হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুধুমাত্র এসএসসি পাস শিক্ষকদের জন্য শেষবারের মতো চলমান শিক্ষাবর্ষে সিইনএড কোর্সে ভর্তির সুযোগ প্রদান করা হলো। পরবর্তী বছর থেকে এই কোর্স আর চালু রাখা হবে না। ভর্তিকৃত প্রশিক্ষণার্থীদের তথ্য আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে পিটিআইয়ের সুপারিন্টেনডেন্টের ইমেইলে (dpedboard82@gmail.com) ডিপিএড বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের নিকট পাঠাতে হবে। ভর্তিকৃত শিক্ষকরা ক্লাস শুরু না হওয়া পর্যন্ত নিজ নিজ বিদ্যালয়ে কর্মরত থাকবেন।

আগামী ১ ফেব্রুয়ারি থেকে অনলাইনে এবং ১৩ ফেব্রুয়ারি থেকে মুখোমুখি (ফেস টু ফেস) সিইনএড প্রশিক্ষণের ক্লাস শুরু হবে।

About songbadchannel

Check Also

মানবিক দৃষ্টিকোণ থেকে দেখুন

  বিস্তারিত জানতে 01714802695

Leave a Reply

Your email address will not be published.