শুক্রবার , জুন ১৮ ২০২১
Home / জেলার খবর / মানবতার সেবায় উমরমজিদ ইউপির যুবকরা

মানবতার সেবায় উমরমজিদ ইউপির যুবকরা

 

আইয়ুব আলী আনছারী সংবাদ চ‍্যানেল প্রতিনিধি :

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উমরমজিদ ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ঘুমারুভীমশীতলা মৌজা এলাকায় রাজমাল্লীর হাট থেকে পশ্চিমে মধ্যপাড়া মসজিদ থেকে উত্তরে দানানগর একজন ঢাকা ফেরত মহিলা করোনা রোগী হিসেবে সনাক্ত হয়।

উপজেলা প্রশাসন গত ১০ই জুন, ২০২০ তারিখে সেই বাড়ির আশেপাশে মোট ৭ টি বাড়িকে লকডাউন ঘোষণা করে। লকডাউনের কারনে এই ৭ টি পরিবারসহ আশেপাশের আরো ৫ টি পরিবার নিয়ে মোট ১২টি পরিবার অসহায় হয়ে পড়ে কারণ করোনা সন্দেহে তাদেরকে কেউ কাজ দিতে চায় না, অথচ এই পরিবারগুলোর প্রধান বেশীরভাগই দিনমজুর।
লকডাউনের আওতায় থাকা সকলেই যেন নিয়ম মেনে স্বাভাবিক জীবন যাপন করতে পারে সেই লক্ষ্যে উমরমজিদ ইউনিয়নের তরুণ যুবকদের উদ্যোগে গঠিত সামাজিক সেবামুলক ও অরাজনৈতিক সংগঠন উমরমজিদ ইউনিয়ন সোসাইটি উক্ত ১২টি পরিবারের জন্য ৩ দিনের খাবারের ব্যাবস্থা করেছে।
প্রতিটি পরিবারের প্রতিনিধিদের হাতে নিম্নোক্ত খাদ্যসামগ্রী উপহার হিসেবে তুলে দেওয়া হয়। ১) চাল ৪ কেজি ২) ডাল ১/২ কেজি ৩) ডিম ১ হালি ৪) তেল ১/২ লিটার ৫) পিয়াজ ১/২ কেজি ৬) আলু ২ কেজি ৭) লবন ১/২ কেজি ৮) মরিচ ১/২ কেজি  ৯) সাবান ১ পিস, উপহার সামগ্রীর ব্যাগ হাতে পেয়ে তাদেরকে স্বস্থিদায়ক অবস্থায় দেখা গেছে এবং তারা সংগঠনের জন্য প্রাণভরে দোয়া করবে বলে উপস্থিত সকলকে জানায়।
এসময় সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন, উমরমজিদ ইউনিয়ন সোসাইটি এর সহঃ সভাপতি খন্দকার মোঃ শাহজাহান, প্রচার বিষয়ক সম্পাদক মোঃ রোস্তম আলী, প্রচার বিষয়ক যুগ্ম সম্পাদক মোঃ মাসুদ রানা, সমাজকল্যাণ বিষয়ক যুগ্ম সম্পাদক মোঃ আবু বক্কর সিদ্দিক, সংস্কৃতি বিষয়ক সহ সম্পাদক মোঃ হাবিবুর রহমান সহ আরো অনেকে।
সংগঠনটি দীর্ঘদিন ধরে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, স্বেচ্ছায় রক্তদান, বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা, গরীব-অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখাপড়া চালিয়ে যেতে সহযোগিতা, মাদক মুক্ত এলাকা গড়তে প্রশাসনকে সহযোগিতা, চিকিৎসা সেবা গ্রহণ করতে অক্ষম অভাব গ্রস্তদের সহযোগিতা এবং করোনা প্রতিরোধ মুলক সচেতনতা বৃদ্ধি ও ত্রান বিতরণ কার্যক্রম সহ বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।
কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার অন্তর্গত সমগ্র উমরমজিদ ইউনিয়নের মানুষের কর্মমুখী আর্থ-সামাজিক উন্নয়ন, ধর্মীয় ও সাংস্কৃতিক চর্চা, গুনগতমানসম্পন্ন সৃজনশীল শিক্ষা প্রসারে নতুন দিগন্তের উন্মোচন করাই এই সংগঠনের মুল লক্ষ্য।
আগামীতে এই সংগঠনটি আরো বেশ কিছু সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনার পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে তার মধ্যে উল্লেখযোগ্যঃ বন্যার্তদের জন্য ত্রাণ বিতরণ, গরীব অসহায় ব্যাক্তিদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও সচেতনতা মূলক অনুষ্ঠানের আয়োজন, চিকিৎসা সেবা গ্রহণ করতে অক্ষম অভাবগ্রস্তদের সহযোগিতা, বাল্যবিবাহ রোধে সভা-সেমিনার ও গনসচেতনতা সৃষ্টি এবং গতিশীল কর্মপদ্ধতি ও সুনাগরিক সৃষ্টির লক্ষ্যে কর্মশালা, সেমিনার, আলোচনা, বিতর্ক, খেলাধুলা, ধর্মীয় ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন ইত্যাদি
সংগঠনটির সভাপতি ইঞ্জিঃ মোঃ ইলিয়াছুর রহমান ও সহ সভাপতি মোঃ শাহজাহান খন্দকার এবং সাধারণ সম্পাদক মোঃ সুমন সরকার সংগঠনের পক্ষ থেকে উমরমজিদ ইউনিয়নবাসীর কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন। যেন বর্তমান সময়ের মত ভবিষ্যতেও গরীব দুঃখী মানুষের পাশে দাড়ানো এবং এলাকার সামাজিক উন্নয়ন কর্মকান্ডে সংগঠনটি সফলভাবে কাজ করে যেতে পারে।

About songbadchannel

Check Also

কুড়িগ্রাম ধরলা ব্রিজের নিচ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

শেখফরিদ সংবাদ চ্যানেল কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১ কুড়িগ্রামে ধরলা ব্রীজের নিচ …

Leave a Reply

Your email address will not be published.