রবিবার , জুন ২০ ২০২১
Home / গ্রাম বাংলা / করোনা পজেটিভ যুবকের খোঁজ মিললো করোনা শনাক্তের প্রায় ১৮ ঘন্টা পর

করোনা পজেটিভ যুবকের খোঁজ মিললো করোনা শনাক্তের প্রায় ১৮ ঘন্টা পর

সংবাদ চ‍্যানেল  কুড়িগ্রাম প্রতিনিধি :


কুড়িগ্রামের চিলমারী উপজেলায় করোনা পজেটিভ যুবকের খোঁজ মিললো করোনা শনাক্তের প্রায় ১৮ ঘন্টা পর।
মঙ্গলবার রংপুর পিসপআার ল্যাব থেকে আসা ২৫ টি ফলাফলের মধ্যে চিলমারী উপজেলার বালাবাড়ী ইউনিয়নের কিশামতবানু গ্রামের বাসিন্দা ৩০ বছর বয়সী মঞ্জুরুল ইসলামের করোনা পজেটিভ রেজাল্ট আসে। উপজেলা স্বাস্থ্য বিভাগ রোগীর খোঁজে তার বাড়িতে মেডিকেল টীম পাঠায়। কিন্তু মেডিকেল টীম তাকে বাসায় না-পেয়ে তার সাথে মোবাইলে যোগাযোগ করে জানতে পারে সে ঢাকা সাভারে অবস্থান করছে। পরে সে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে জেনে রাতেই সাভার থেকে চিলমারীর উদ্দেশ্যে রওনা দিয়ে বুধবার সকালে বাড়িতে উপস্থিত হয়।

এব্যপারে করোনা পজিটিভ শনাক্ত মঞ্জুরুল ইসলাম বাংলা পত্রিকা প্রতিনিধিকে জানান, তিনি সাভারে প্রাইড গ্রুপের শাখা এইচ আর টেক্সটাইল মিলস্ লিঃ-এ ডাইং ল্যাব সেকশনে শিফট ইনচার্জ পদে কর্মরত। গত ১৭মে রোববার শরীরে হালকা জ্বর অনুভব করলে তিনি প্যারাসিটামল ট্যাবলেট সেবন করেন। এর দুদিন পরও জ্বর না কমায় আইইডিসিআরের হটলাইনে রিং দেন। সেখান থেকে তাকে প্যারাসিটামল ৬শ ২৫ মিলিগ্রাম ৮ ঘন্টা পরপর এবং প্রতিদিন ১টি করে এজিথ্রোমাইসিন ৫০০ মিলিগ্রাম ৫ দিন সেবনের পরামর্শ দেয়া হয়।

আইইডিসিআরের টেলি-মেডিসিন চিকিৎসা নেয়ার ২দিন পর শরীরে জ্বর না আসায় সে ২১ মে সাভার থেকে বাসে চড়ে পরেরদিন শনিবার চিলমারীতে নিজ বাড়িতে আসেন। এসেই তিনি চিলমারী উপজেলা স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করেন। ওই দিনই উপজেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল টীম তার নমুনা কালেকশনের জন্য তার বাড়িতে যেয়ে তার সাথে মোবাইল ফোনে যোগাযোগে ব্যর্থ হয়ে ফিরে আসে। পরে মনজুরুল পুনরায় যোগাযোগ করলে ডাঃ জুবায়ের এজিথ্রোমাইসিন আরও ২ দিন সেবনের পরামর্শ দিয়ে ঈদের পর তার নমুনা কালেকশন করা হবে বলে জানান। পরে মঞ্জুরুলের নমুনা ২৮ মে সংগ্রহ করা হয়।

এদিকে প্রাইড গ্রুপ থেকে তাগাদা আসতে থাকে কাজে যোগদানের জন্য। পরে মনজুরুল তার নমুনার রেজাল্টের জন্য ৫ দিন অপেক্ষা করে এবং শরীরের তাপমাত্রা স্বাভাবিক থাকায় চাকুরী রক্ষার তাগিদে মঙ্গলবার সকালেই এস এন পরিবহনের একটি বাসে সাভার পৌঁছে। পরে রাতে করোনা পজিটিভের সংবাদ পেয়ে রাতেই নাবিল পরিবহনের বাসে সাভার থেকে সকালে চিলমারী আসে।

চিলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম ঘটমার সত্যতা স্বীকার করে বলেন, মনজুরুল সুস্থ রয়েছে। তাকে হোম আইসোলেশনে রাখা হলেও সে উপজেলা স্বাস্থ্য বিভাগের নিবিড় পর্যবেক্ষণে থাকবে।

About songbadchannel

Check Also

কুড়িগ্রাম ধরলা ব্রিজের নিচ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

শেখফরিদ সংবাদ চ্যানেল কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১ কুড়িগ্রামে ধরলা ব্রীজের নিচ …

Leave a Reply

Your email address will not be published.