বৃহস্পতিবার , জুন ১৭ ২০২১
Home / জাতীয় / বিলের কাগজে পল্লী বিদ্যুতের তান্ডব বেকায়দায় গ্রাহকরা

বিলের কাগজে পল্লী বিদ্যুতের তান্ডব বেকায়দায় গ্রাহকরা

আইয়ুব আলী আনছারী সংবাদ চ‍্যানেল প্রতিনিধি:


এবার করোনা ভাইরাস এর চেয়ে বেশি তান্ডব চালিয়েছে   কুড়িগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি । বিদ্যুৎ বিল যেন গ্রাহকদের জন্য গলার কাটা হয়ে দাঁড়িয়েছে । বাড়িতে না যেয়েই অফিসে বসে ইচ্ছা মত  অতিরিক্ত বিল তৈরি করে পাঠিয়ে দেয়া হচ্ছে বাড়ি বাড়ি। সাথেই টাকা তূলছেন দাবি করে। কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় কয়েক হাজার মিটারে ২০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত বেশি করে বিল তৈরি করে পাঠানো হয়েছে গ্রাহকদের বাড়ি বাড়ি ।

বাজারের বাণিজ্যিকসহ একই মনগড়া বিল তৈরি করা হয়েছে। প্রতিটি বিলে ৩০/৪০/৫০/১০০ ইউনিট  করে বেশি যোগ করে বিল তৈরি করা হয়েছে।

সততার বাজারের ব্যবসায়ী ছাব্বির হোসেন জানান তারা যে বিল তৈরি করেছে কাগজ পাওয়ার পরেও মিটারে সে পরিমাণ বিল এখনো উঠেনি। খিতাব খাঁ সর্দার পাড়া গ্রামের রিক্সা চালক আব্দুল মালেক জানান লকডাউনের কারনে প্রতিমাস থেকে এ মাসে রিকশা কম চালিয়েছি তার পর এমাসে ১ হাজার টাকা বিল বেশি হয়েছে। রাজারহাট ইউপির আদর্শ বাজারের ব্যবসায়ী গোলজার হোসেন এর ছেলে জানান মাত্র ৫ ইউনিটের বিল পাঠিয়েছে ১৩৪ টাকা।  পুবটারী গ্রামের আলিমুদ্দিন  জানান বিল অনেক বেশি লেখি বিলের কাগজ বাড়িতে দিয়ে সাথেই টাকা চায়। এ অবস্থা উপজেলার হাজার হাজার গ্রাহকের। তারা অভিযোগ করেন বিল দেওয়ার সময় পার হওয়ার পর কাগজ বাড়ি বাড়ি দিয়ে সাথেই টাকা দাবি করছে। এঘটনায় কর্মহীন মানুষেরা উদ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। এ ঘটনায় পল্লী বিদ্যুতের এক কর্মচারী জানান সরকারি বিধিমালা অনুযায়ী  বিল তৈরি করা হয়েছে । এ মাসে বিলের কাগজ এ কোন প্রকার জরিমানা দেওয়া লাগবে না তবে এসব সমাধান করতে পল্লী বিদ্যুৎ অফিসে যেতে হবে। এ বিষয়ে জানতে কুড়িগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির এজিএমকে মুঠোফোনে পাওয়া যায়নি ।

 

About songbadchannel

Check Also

মানবিক দৃষ্টিকোণ থেকে দেখুন

  বিস্তারিত জানতে 01714802695

Leave a Reply

Your email address will not be published.