রবিবার , জুন ২০ ২০২১
Home / গ্রাম বাংলা / ৮ জেলার মধ্যে রংপুরে করোনা আক্রান্ত বেশি

৮ জেলার মধ্যে রংপুরে করোনা আক্রান্ত বেশি

সংবাদ চ‍্যানেল রংপুর প্রতিনিধি :


জেলার মধ্যে রংপুর জেলায় সবচেয়ে বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। রংপুর মেডিকেল কলেজে আরও পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘন্টায় ৯৪টি নমুনা পরীক্ষায় পাঁচজনের করোনা পজেটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন রংপুর মেডিক্যাল কলেজেন অধ্যক্ষ অধ্যাপক ডা. নুরুন্নবী লাইজু। আক্রান্তদের মধ্যে কুড়িগ্রামের কাঁঠালবাড়িতে একই পরিবারের তিনজন, রংপুরের গঙ্গাচড়ায় একজন ও ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে একজন রয়েছেন। রংপুর মেডিকেল কলেজে করোনা শনাক্তে পিসিআর মেশিন স্থাপন করা হয় গত ২ এপ্রিল। এরপর থেকে গতকাল ২৬ এপ্রিল পর্যন্ত ২৩৩৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখানে এখন পর্যন্ত ৮০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া সরকারের রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) মাধ্যমে রংপুর বিভাগে আরও ছয় জনের করোনা শনাক্ত করা হয়। এ নিয়ে রংপুর

বিভাগের আট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৬ জনে। আক্রান্তদের মধ্যে মধ্যে রংপুরে ২১, গাইবান্ধায় ১৬, দিনাজপুরে ১৪, নীলফামারীতে ১১,ঠাকুরগাঁওয়ে ৯, কুড়িগ্রামে ৯, লালমনিরহাটে দুই এবং পঞ্চগড় জেলার ৪ জন রয়েছেন। আক্রান্তদের বেশিরভাগই ঢাকা, নারায়ণগঞ্জ, সাভার ও গাজীপুরসহ অন্যান্য গার্মেন্টস শিল্প এলাকা থেকে গ্রামে এসেছেন বলে জানান রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

About songbadchannel

Check Also

কুড়িগ্রাম ধরলা ব্রিজের নিচ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

শেখফরিদ সংবাদ চ্যানেল কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১ কুড়িগ্রামে ধরলা ব্রীজের নিচ …

Leave a Reply

Your email address will not be published.