বৃহস্পতিবার , জুন ১৭ ২০২১
Home / আন্তর্জাতিক / হাইড্রোক্সিক্লোরোক্যুইন রফতানির সিদ্ধান্ত নিয়েছে ভারত

হাইড্রোক্সিক্লোরোক্যুইন রফতানির সিদ্ধান্ত নিয়েছে ভারত

সংবাদ চ‍্যানেল


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকির পর ম্যালেরিয়ার প্রতিষেধক হাইড্রোক্সিক্লোরোক্যুইন রফতানির সিদ্ধান্ত নিয়েছে ভারত। তবে যে সব দেশে করোনা ভাইরাসে প্রকোপ বেশি সেই সব দেশেই এই প্রতিষেধক পাঠানো হবে বলে ভারত সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

সম্প্রতি করোনা ভাইরাসে কার্যকরী ম্যালেরিয়ার প্রতিষেধক হাইড্রোক্সিক্লোরোক্যুইন সরবরাহের জন্যে ভারতকে অনুরোধ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে ম্যালেরিয়ার প্রতিষেধক হাইড্রোক্সিক্লোরোক্যুইনের রফতানির উপরে ভারত সরকারের নিষেধাজ্ঞা রয়েছে। আর তাই ক্ষুব্ধ হয়ে গতকাল সোমবার ভারতকে হুমকি দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প বলেন, যদি ভারত ওই অতি প্রয়োজনীয় হাইড্রোক্সিক্লোরোক্যুইনের রফতানির উপর নিষেধাজ্ঞা তুলে নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে এই ওষুধের সরবরাহের ব্যবস্থা না করে তবে এর যথাযোগ্য উত্তর দেয়া হবে।

আজ মঙ্গলবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেছেন, করোনা মহামারির প্রভাব দেখে ভারত সিদ্ধান্ত নিয়েছে যে আন্তর্জাতিক বিশ্বের সংহতি ও সহযোগিতা বজায় রাখবে দেশ। করোনা ভাইরাস থেকে নিরাময়ে সক্ষম প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হবে অন্যান্য ক্ষতিগ্রস্ত দেশগুলোতেও।

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে এ পর্যন্ত মারা গেছেন ১০ হাজার ৭৮৩ জন। আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৬ হাজারেরও বেশি মানুষ।

About songbadchannel

Check Also

কুড়িগ্রাম ধরলা ব্রিজের নিচ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

শেখফরিদ সংবাদ চ্যানেল কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১ কুড়িগ্রামে ধরলা ব্রীজের নিচ …

Leave a Reply

Your email address will not be published.