বৃহস্পতিবার , জুন ১৭ ২০২১
Home / Uncategorized / সর্দী, জ্বর নিয়ে ঢাকা থেকে কুড়িগ্রামে গিয়ে হোম কোয়ারেন্টিনে

সর্দী, জ্বর নিয়ে ঢাকা থেকে কুড়িগ্রামে গিয়ে হোম কোয়ারেন্টিনে

সংবাদ চ্যানেল কুড়িগ্রাম প্রতিনিধিঃ


কুড়িগ্রাম পৌরসভা এলাকার উত্তর ক‌লেজপাড়া (গাছবাড়ি) গ্রামে জ্বর, মাথাব্যথা ও সর্দি‌তে আক্রান্ত ঢাকা ফেরত এক যুবককে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সি‌ভিল সার্জন ডা. হা‌বিবুর রহমান এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

জানা গেছে, ১ এপ্রিল ওই যুবক অসুস্থ অবস্থায় ঢাকা থেকে বাড়িতে ফেরেন। পরে তার অসুস্থতার খবর জানাজানি হলে স্বাস্থ্য বিভাগ তাকে হোম কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেয়। ওই যুবক ক‌রোনা আক্রান্ত কিনা তা নি‌শ্চিত হ‌তে নমুনা সংগ্রহের জন‌্য স্বাস্থ‌্য বিভা‌গের এক‌টি দল শনিবার সকা‌লে (৪ এপ্রিলে) তার বা‌ড়ি‌তে গেছে।
কু‌ড়িগ্রাম সদর উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, শুক্রবার (৩ এপ্রিল) বিকা‌লে খবর পাওয়ার পরপরই স্বাস্থ‌্য বিভা‌গের পক্ষ থে‌কে ওই যুব‌কের প‌রিবা‌রের সঙ্গে যোগা‌যোগ করা হয়। সে জ্বর, স‌র্দি ও কা‌শি‌তে আক্রান্ত। তার অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। তারপরও জনম‌নে আতঙ্ক দূর করতে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন‌্য রংপুর মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতা‌লে পাঠা‌নো হচ্ছে।
ওই যুব‌কের প্রতি‌বে‌শী এক নারী জানান, শুক্রবার দুপু‌রে ওই যুব‌কের মায়ের কা‌ছে তারা জান‌তে পারেন সে প্রচণ্ড জ্বর, মাথাব‌্যথা আর স‌র্দি-কা‌শি‌তে আক্রান্ত। ‌ভ‌য়ে তারা হাসপাতা‌লে নি‌তে চা‌চ্ছেন না। প‌রে বিষয়‌টি তারা স্বাস্থ‌্য বিভাগ‌কে অব‌হিত ক‌রেন।

সি‌ভিল সার্জন ডা. হা‌বিবুর রহমান জানান, ওই যুব‌কের নমুনা পরীক্ষার ফল পাওয়ার পর ওই এলাকা লকডাউন করার ব‌্যাপা‌রে সিদ্ধান্ত নেওয়া হ‌বে। আপাতত ওই যুবক‌কে হোম কোয়ারেন্টিনে রাখা হ‌য়ে‌ছে। এ নি‌য়ে কাউ‌কে আত‌ঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি।

 

About songbadchannel

Leave a Reply

Your email address will not be published.