শুক্রবার , জুন ১৮ ২০২১
Home / Uncategorized / রাজারহাটে ৪টি ড্রেজার মেশিন ভেঙ্গে দিলেন ইউএনও

রাজারহাটে ৪টি ড্রেজার মেশিন ভেঙ্গে দিলেন ইউএনও

আইয়ুব আলী আনছারী: সংবাদ চ্যানেল প্রতিনিধি



রাজারহাট উপজেলার তিস্তা নদীতে ড্রেজার মেশিন দিয়ে অবাধে বালু উত্তোলনের খবর প্রকাশের পর মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাঃ যোবায়ের হোসেন এর নেতৃত্বে ৪টি ড্রেজার মেশিন ও সরঞ্জামাদী ধ্বংস করা হয়েছে।

জানা গেছে,প্রায় দুই মাস পূর্বে রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ যোবায়ের হোসেন যত্রতত্র ড্রেজার মেশিন দিয়ে অবৈধ বালু উত্তোলনের কারনে ৮/১০টি ড্রেজার মেশিন ও সরঞ্জামাদি পুড়িয়ে দেন। এরপর থেকে উপজেলার ৭ইউনিয়নের ২৫টি ড্রেজার মেশিন বন্ধ রয়েছে। এছাড়া বৈধ পন্থায় বালু উত্তোলনের লক্ষ্যে তিনি উপজেলার ৯টি স্থানে বালু মহাল স্থাপনের অনুমতির লক্ষ্যে একটি প্রস্তাবনা জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরন করেন।

এরই মধ্যে উপজেলা প্রশাসন যখন করোনা ভাইরাস সংক্রমন মোকাবেলায় বিভিন্ন কর্মসূচী নিয়ে ব্যস্ত ঠিক সেই সময় একটি দালাল চক্র সুযোগ গ্রহন করে। তারা নিজেদেরকে অনেক ক্ষমতাবান হিসেবে প্রকাশ করে ইউএনও সহ প্রশাসনের বিষয়টি দেখবে বলে উপজেলার ঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়নের নদী ভাঙ্গন কবলিত সরিষাবাড়ি গ্রামে তিস্তা নদীতে ৬টি ড্রেজার মেশিন বসিয়ে দেয়। রাজারহাট উপজেলার কোন ড্রেজার মালিক রাজী না হওয়ায় পাশর্^বর্তী কাউনিয়া উপজেলার ড্রেজার মালিকদের রাজী করে মেশিনগুলো বাসানো হয়েছিল বলে জানা যায়। কিছুদূর পরপর সারিবদ্ধভাবে ড্রেজার মেশিন বসিয়ে দিবারাত্রি বালু উত্তোলনের ফলে ওই এলাকার ভাঙ্গন কবলিত সরিষাবাড়ি,বগুড়াপাড়া ও ডাবুর বাজার নামক তিনটি গ্রাম হুমকীর সম্মূখীন হয়ে পরে।

এঘটনায় গত দু’দিনে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়। বিষয়টি জানতে পেরে মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাঃ যোবায়ের হোসেন এর নেতৃত্বে রাজারহাট থানা পুলিশের সার্বিক সহযোগীতায় ৪টি ড্রেজার মেশিন ও সরঞ্জামাদী ধ্বংস করা হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ যোবায়ের হোসেন অভিযানের সত্যতা স্বীকার করে জানান,তিনি অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণে দৃঢ় প্রতিজ্ঞ। তিনি বলেন, আমার নাম ব্যবহার করে দালাল চক্র কোন অপকর্ম করলে এর দায়ভার তাদেরই নিতে হবে। এছাড়া সুনির্দিষ্ট অভিযোগ পেলে তিনি দালালদের বিরুদ্ধেও আইনানুগ পদক্ষেপ গ্রহন করবেন বলে জানান।

 

About songbadchannel

Leave a Reply

Your email address will not be published.