রবিবার , জুন ২০ ২০২১
Home / জাতীয় / সিলেটে আইসোলেশনে থাকা প্রবাসী নারীর মৃত্যু

সিলেটে আইসোলেশনে থাকা প্রবাসী নারীর মৃত্যু

 সংবাদ চ‍্যানেল


সিলেটে আইসোলেশনে থাকাথাকা প্রবাসী নারীর মৃত্যু সিসিলেটের শহীদ শামছুদ্দিন আহমদ হাসপাতালে আইসোলেশনে থাকা যুক্তরাজ্য প্রবাসী এক নারী মারা গেছেন।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে হাসপাতালে আইসোলেশনে থাকা অবস্থায় পঞ্চাশোর্ধ্ব বয়সী ওই নারী মারা যান।
জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে গত ২০ মার্চ থেকে তিনি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। আজ রোববার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রতিনিধিদের ঢাকা থেকে সিলেটে এসে তার রক্তের নমুনা সংগ্রহ করার কথা ছিল। তবে এর আগেই তিনি মারা গেলেন।
ওই নারী গত ৪ মার্চ যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন। তার বাসা সিলেট নগরীর শামীমাবাদ আবাসিক এলাকায় বলে জানা গেছে।
এদিকে সিলেটে শনিবার সকাল ৮টা পর্যন্ত ৭৪৮ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চারজনকে শহীদ শামছুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে।
প্রসঙ্গত, বাংলাদেশসহ বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। বাংলাদেশে শনিবার পর্যন্ত ২৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রোববার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫০ জনে। এর মধ্যে ইতালিতেই গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭৯৩ জন মারা গেছেন।
বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৩ লাখ ৭ হাজার ৬২৭ জন। এদের মধ্যে বর্তমানে ১ লাখ ৭২ হাজার ৫৬১ জন চিকিৎসাধীন এবং ৭ হাজার ৭৬৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।
এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ১ লাখ ৮ হাজার ৮৪৭ জনের মধ্যে ৯৫ হাজার ৭৯৭ জন (৮৮ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ১২ শতাংশ রোগী মারা গেছেন।

About songbadchannel

Check Also

মানবিক দৃষ্টিকোণ থেকে দেখুন

  বিস্তারিত জানতে 01714802695

Leave a Reply

Your email address will not be published.