বৃহস্পতিবার , জুন ১৭ ২০২১
Home / জাতীয় / বিয়ের আনন্দ ভেসে গেল নদীতে

বিয়ের আনন্দ ভেসে গেল নদীতে

সংবাদ চ‍্যানেল ডেস্ক


রাজশাহীতে পদ্মা নদীতে প্রায় ৩৫ জন যাত্রী নিয়ে দুইটি নৌকা ডুবির ঘটনা ঘটেছে। আজ শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নগরের রাজপাড়া থানার শ্রীরামপুর এলাকায় পদ্মা নদীতে এই নৌকা ডুবির ঘটনা ঘটেছে।

বরের নাম রুমন আলী (২৬)। পদ্মার ওপারে পবা উপজেলার চরখিদিরপুর গ্রামে ইনসার আলীর ছেলে তিনি। আর কনের নাম সুইটি খাতুন (২০)। তিনি রাজশাহীর পবা উপজেলার ডাঙেরহাট গ্রামে শাহীন আলীর মেয়ে।

এ ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ জানিয়েছেন, চরখিদিরপুর এলাকায় বৌভাতের অনুষ্ঠান শেষে বর কনে নিয়ে পবা উপজেলার ডাইংপাড়ায় যাচ্ছিল। দুটি নৌকায় ৩৫ জনের মত যাত্রী ছিল। এর মধ্যে ১৭ জন নারী ও ৬ জন শিশু। সন্ধ্যায় শ্রীরামপুর এলাকায় দুই নৌকা ধাক্কা খেয়ে ডুবে যায়।

এদের মধ্যে ১২ জনকে জীবিত পাওয়া গেছে। তাদের মধ্যে ৫ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে এক শিশু মারা যায়। পদ্মার অন্যপাড়া কেউ উঠেছে কিনা বা কতজন নিখোঁজ রয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন, খাদিমুল ইসলাম (২৩), রতন আলীর স্ত্রী বৃষ্টি খাতুন (২২), সুমন আলী (২৮) ও তাঁর স্ত্রী নাসরিন বেগম (২২) এবং মেয়ে সুমনা আক্তার (৬)।

Image may contain: one or more people

খাদিমুল নৌকার মাঝি ছিলেন। বৃষ্টি খাতুন জীবিত উদ্ধার হলেও তার মেয়ে মরিয়ম খাতুন (৬) মারা গেছে। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মায়ের সঙ্গে তাকে উদ্ধার করা হয়। বৃষ্টি খাতুন জানিয়েছেন তাঁর স্বামী রতন সাঁতার জানেন না। তার তাঁর এক পাটি সেন্ডেল ভেসে থাকতে দেখা গেছে। আর মেয়েকে নিয়ে সাঁতরে উঠেছিলেন সুমন-নাসরিন দম্পতি।

প্রাথমিকভাবে জানা যায়, ওই নৌকায় ৩০ থেকে ৩৫ জন যাত্রী ছিল। তাদের অনেকেই সাঁতরে পাড়ে উঠে গেছেন। রাত পৌনে ৮টার দিকে এক নারীকে পদ্মানদী থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া নদী থেকে অনেকের সেন্ডেল, ব্যাগ ও কনে পক্ষের লাগেজ উদ্ধার করা হয়েছে। বর্তমানে শ্রীরামপুর থেকে কাটাখালি এলাকা পর্যন্ত নদীতে অভিযান চালাচ্ছে ডুবুরি ইউনিট। তবে রাতের অন্ধকারে কারণে বর্তমানে পদ্মানদীতে আলো স্বল্পতা বিরাজ করছে। এর কারণে বর্তমানে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

About songbadchannel

Check Also

মানবিক দৃষ্টিকোণ থেকে দেখুন

  বিস্তারিত জানতে 01714802695

Leave a Reply

Your email address will not be published.