শুক্রবার , জুন ১৮ ২০২১
Home / গ্রাম বাংলা / করোনাভাইরাস সচেতনতায় নীলফামারীতে সভা

করোনাভাইরাস সচেতনতায় নীলফামারীতে সভা

সংবাদ চ্যানেল ডেক্স 


করোনো ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির আহবান জানিয়ে নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, গুজবে কান দেওয়া যাবে না। করোনো ভাইরাস প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে।
আজ বৃহস্পতিবার(৫ মার্চ/২০২০) বিকাল ৫টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “করোনা ভাইরাস” প্রতিরোধে জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এসময় “করোনা ভাইরাস” প্রতিরোধে করণীয় ও বিশেষজ্ঞদের মতে সচেতনতামূলক বক্তব্য তুলে ধরেন জেলা কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডাঃ রনজিত কুমার বর্ম্মন।
তিনি জানান, নিয়মিত হাত পরিষ্কার রাখতে হবে ও সাবান দিয়ে হাত ধুয়ে ফেলতে হবে। মাস্ক ব্যবহার করতে হবে। মুখ ঢেকে হাঁচি-কাশি দিতে হবে। সংশ্লিষ্ট অসুস্থ রোগীর সংস্পর্শে থাকা যাবে না। কাঁচাবাজারে গেলে পশু-পাখির মাংস ধরা থেকে বিরত থাকতে হবে। মাংস ধরলে সাবান দিয়ে হাত ধুয়ে ফেলতে হবে। মাংস ধরে হাত না ধুয়ে মুখমন্ডল স্পর্শ করা যাবে না। মাংস ও ডিম ভালো করে সেদ্ধ ও রান্না করে খেতে হবে। পোষ্য প্রাণীদের সঙ্গে থাকার ক্ষেত্রে সাবধান ও সতর্ক থাকতে হবে।
এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পুলিশ সুপার মোহাম্মদ মোকলেছুর রহমান (বিপিএম,পিপিএম), স্থানীয় সরকারের উপপরিচালক আব্দুল মোতালেব সরকার, নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ দেবী প্রসাদ রায়, প্রবীন রাজনীতিবিদ বীরমুক্তিযোদ্ধা জোনাব আলী, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সার্কেল) রুহুল আমিন, সহ জেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামীলীগের নেতাকর্মী, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

About songbadchannel

Check Also

কুড়িগ্রাম ধরলা ব্রিজের নিচ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

শেখফরিদ সংবাদ চ্যানেল কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১ কুড়িগ্রামে ধরলা ব্রীজের নিচ …

Leave a Reply

Your email address will not be published.