বৃহস্পতিবার , জুন ১৭ ২০২১
Home / আইন আদালত / আধুনিকায়ন ও জনবান্ধব করতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে

আধুনিকায়ন ও জনবান্ধব করতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে

সংবাদ চ্যানেল ডেস্ক।


বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের পর হতে পুলিশ বাহিনীতে ৮০ হাজারের অধিক জনবল সংযোজিত করেছেন বলে জানিয়েছেন অতিরিক্ত আইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।
তিনি বলেন, পুলিশের সেবার মান উন্নয়ন, দক্ষতা বৃদ্ধি, আধুনিকায়ন ও জনবান্ধব করার জন্য সরকার নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় জনবল সংকট দূর করতে অতিরিক্ত ৮০ হাজারের অধিক জনবল এই বাহিনীতে সংযোজিত হয়েছে। যা পুলিশ বাহিনীকে আরো সক্ষম ও দায়িত্ব পালনে আত্মপ্রত্যয়ী করে তুলবে।
সোমবার সকালে রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে ২০ তম নারী টিআরসি-২০১৯ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত আইজি বলেন, বর্তমান সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর পুলিশের রেশনের হার বৃদ্ধি করেছে। যা বর্তমানে রেশনের সেই হার শতকরা নিশ্চিত হয়েছে। অবিবাহিত কনস্টেবলের জন্য মাসিক ভাতার ব্যবস্থা হয়েছে। এখন কনস্টেবল থেকে এসআই পর্যন্ত ঝুঁকিভাতা পাচ্ছেন। পাশাপাশি বিভিন্ন কোটায় জাতিসংঘ শান্তি মিশনে কাজ করারও সুযোগ পাচ্ছেন।

প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানের ২০ তম নারী টিআরসি-২০১৯ ব্যাচের এক হাজার ৫৭ জন নারী পুলিশ সদস্য প্যারেডে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, রংপুর ডিসি আসিব আহসান, রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট কুসুম দেওয়ানসহ প্রশাসনের কর্মকর্তা ও সুধিজন উপস্থিত ছিলেন।

About songbadchannel

Check Also

মানবিক দৃষ্টিকোণ থেকে দেখুন

  বিস্তারিত জানতে 01714802695

Leave a Reply

Your email address will not be published.